বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন দ্বীপে শতাধিক পর্যটক দুই দিন ধরে আটকা পড়ে আছে। কক্সবাজারে ৩ নম্বর সতর্কতা সংকেত বলবৎ থাকায় সোমবার থেকে সাগরে মাছ ধরার ট্রলারসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। ফলে রবিবার সেন্ট মার্টিন দ্বীপে গিয়ে ওই দিনই ফিরে না আসা পর্যটকরা আর ফিরতে পারেনি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, রবিবার সেন্ট মার্টিন দ্বীপে যাওয়া পর্যটকদের মধ্যে কিছুসংখ্যক পর্যটক সেখানে রাত যাপনের জন্য থেকে যায়। পরের দিন সোমবার থেকে বৈরী আবহাওয়ার কারণে নৌ চলাচল বন্ধ থাকায় তাদের ফেরা সম্ভব হয়নি। তাদের ব্যাপারে সার্বক্ষণিক খোঁজখবর নেওয়া হচ্ছে। 

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ কালের কণ্ঠকে জানান, কক্সবাজার থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামে পর্যটকবাহী জাহাজে এবং টেকনাফ থেকে কাঠের ট্রলারে করে গত রবিবার প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনে তিন শতাধিক পর্যটক অবতরণ করে। এদের মধ্যে দ্বীপে আটকা পড়া শতাধিক পর্যটক নিরাপদে রয়েছে।

ইউএনও ও ইউপি চেয়ারম্যান জানান, দ্বীপের হোটেল, মোটেল ও রেস্টুরেন্ট মালিকদের তাদের ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। বৈরী আবহাওয়া এবং সাগরে লঘুচাপ কেটে গেলে তাদের নিরাপদে ফেরার ব্যবস্থা নেওয়া হবে।

0000

আজকের জনপ্রিয়

0000