মাস কয়েক আগে বলিউডে স্বজনপ্রীতি নিয়ে তুমুল আলোচনার মধ্যে ক্রমাগত আক্রমণের শিকার হয়েছেন সোনম কাপুর। অথচ অনেকে জানেন না, প্রথম কাজ নিজের যোগ্যতায়ই বাগিয়েছিলেন অভিনেত্রী। ৯ নভেম্বর সোনমের বলিউড ক্যারিয়ারের ১৩ বছর পূর্তি হয়েছে। ২০০৭ সালের এই দিনে সঞ্জয়লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ দিয়ে শুরু হয়েছিল তাঁর বলিউডযাত্রা। 

অথচ পরিচালক আগে জানতেনই না যে সোনম অভিনেতা অনিল কাপুরের মেয়ে! এক সাক্ষাৎকারে ঘটনা সম্পর্কে সোনম বলেন, “আমি সহকারী পরিচালক হিসেবে বানসালি স্যারের সঙ্গে কাজ করতে চাইছিলাম। ওই ছবিতে রণবিরও [কাপুর] সহকারী পরিচালক ছিল। সেটে আমাকে দেখার পরই বানসালি স্যার বলেন, ‘তুমি কি অভিনয় করতে এসেছ?’ উত্তর দিই, পরিচালনা শিখতে। 

উনি বলেন, ‘তোমার অভিনয়ে আসা উচিত।’ তখন তিনি আমার পরিচয় জানতেন না।” তবে সেটে সোনমের পরিচয় বেশিদিন গোপন থাকেনি। আর জানামাত্রই বানসালি ডেকে পাঠান সোনমকে। “পরিচয় জানার পর উনি খুব একটা খুশি হননি। জানতে চান, আমার বাড়ির লোক এই কাজের ব্যাপারে জানে কি না। আমি বলি—অবশ্যই। 

এ ছাড়া আমার বয়স ১৮, যা ছিল পুরোপুরি মিথ্যা। আমার বয়স তখন ছিল ১৭। তা ছাড়া আরো অনেক মিথ্যা বলেছিলাম। পরে যখন ‘সাওয়ারিয়া’র জন্য আমাকে নিলেন, অত্যন্ত খুশি হয়েছিলাম,” বলেন অভিনেত্রী।

সূত্র : পিংকভিলা

0000

আজকের জনপ্রিয়

0000