এখন পর্যন্ত সারাবিশ্বে ১২ লাখ ১৮ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। তার মধ্যে প্রাণ হারিয়েছে ৫৯ হাজারেরও বেশি মানুষ। ভারতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৬৭ জন। মারা গেছেন ১১৮ জন।

করোনা মোকাবেলায় ২১ দিনের লকডাউন চলছে ভারতে। দৈনিক আয়ের মানুষের বিপদে পড়েছেন সেখানেও। আর সেইসব মানুষদের পাশে দাঁড়াচ্ছেন ভারতীয় তারকারা। এবার ভারতীয় টেলিভিশন ইন্ডাস্ট্রির অভাবি মানুষের জন্য নির্মাতা এবং ‘বালাজি টেলিফিল্মসের’ জয়েন্ট ম্যানেজিং ডিরেকটর ও ক্রিয়েটিভ হেড একতা কাপুর নিজের এক বছরের বেতন দান করে দিলেন।

টুইটারে একতা লিখেছেন, ‘করোনার প্রভাবে অনেক বড় সংকট তৈরি হয়েছে। এই মুহূর্তে আমার প্রধান দায়িত্ব ও কর্তব্য বালাজি টেলিফিল্মসের হয়ে যারা কাজ করেন সেই সকল দৈনিক আয়ের কলাকুশলীদের পাশে দাঁড়ানো। কারণ শুটিং বন্ধ থাকায় তারা ক্ষতির মুখে পড়েছেন। তাদের কল্যাণের জন্য বালাজি টেলিফিল্মসে আমার এক বছরের বেতন ২ কোটি ৫০ লক্ষ রুপি দান করছি। আমার সহকর্মীরা ভালো থাকুক।’

ক্যামেরার পেছনের মানুষদের সহযোগিতার জন্য ৫১ লক্ষ টাকা দিয়েছেন অজয়। সালমান খানও স্বেচ্ছাসেবী সংস্থা বিয়িং হিউম্যানের পক্ষ থেকে ২৫ হাজার কর্মীর দায়িত্ব নিয়েছেন। বলিউড কিংখান শাহরুখও বিপুল পরিমাণ অর্থদান করেছেন।

এছাড়া লকডাউনের কারণে বেকার হয়ে পড়া ১৫ হাজার সিনেমাকর্মীর পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বলিউডের প্রথম সারির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। অন্যদিকে ভোজপুরী অভিনেতা রবি কিষাণও ভোজপুরী ফিল্ম ইন্ডাস্ট্রির অসচ্ছল পরিবারের পাশে দাঁড়িয়েছেন।