কয়েক দিন আগেই আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে উঠে সাকিব আল হাসান ধীরে ধীরে ফিরেছেন ক্রিকেটের মাঠে। অনুশীলনও শুরু করেছেন তিনি। চলছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের অয়োজন। এই ক্রিকেট ব্যস্ততার মধ্যেও কলকাতায় গিয়ে কালীপূজা উদ্বোধন করলেন বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ এই অলরাউন্ডার।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ফিতা কেটে ও প্রদীপ জ্বালিয়ে পূর্ব কলকাতার কাঁকুড়গাছি ‘আমরা সবাই ক্লাব’এর ৫৯তম শ্যামা পূজার উদ্বোধন করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব।

এ ছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, আমরা সবাই ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক ও তৃণমূল কংগ্রেস বিধায়ক পরেশ পাল, দক্ষিণেশ্বর আদ্যাপীঠের আচার্য মুরাল ভাই, কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের উপদূতাবাস তৌফিক হাসান, দূতাবাস প্রধান কনসুলার বি.এম.জামাল হোসেন প্রমূখ।

কলকাতার যে কটি বড় কালীপূজার আয়োজন হয়, তার মধ্যে কলকাতার ‘আমরা সবাই ক্লাব’র পূজা অন্যতম। কলকাতায় কালীপূজা উদ্বোধনে বরাবরই দেশ-বিদেশের সেলিব্রিটিদের মঞ্চে দেখা যায়। এবার উদ্বোধনে দেখা গেল বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে। ‌

সন্ধ্যায় ঘোড়ায় টানা রথে করে ক্লাব প্রাঙ্গণে নিয়ে আসা হয় সাকিবকে। এরপর ফিতা কেটে মণ্ডপে প্রবেশ করেন তিনি। পরে প্রদীপ জ্বালিয়ে পূজার উদ্বোধন করেন।

সাকিব আল হাসান জানান ‘এখানে এসে খুবই ভাল লাগছে। প্রতিবারই আসি খেলার জন্য। কিন্তু এই প্রথমবার অন্য ধরনের একটি অনুষ্ঠানে আসতে পেরে খুব ভাল লাগছে। পরেশ (পাল) দা আমায় যখন আমন্ত্রণ জানালো তখন আমি সুযোগটা মিস করতে চাইনি। কারণ কলকাতা আমার ঘরের মতো লাগে। তাই কলকাতার ডাক ফেরাতে পারি না।

অনুষ্ঠান থেকে দুই বাংলার সম্পর্ক আরো মজবুদ ও সুদৃঢ় করারও আহ্বান জানান তিনি।

0000

আজকের জনপ্রিয়

0000