চা খান না, এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আর সময় যদি হয় শীতকাল তাহলে তো আর কোন কথায় নেয়, ধোঁয়া ওঠা এক কাপ আদা চা ছাড়া দিনটায় শুরু হয় না। তবে চা বলতে আমরা সাধারনত দুধ চা বা লাল চা খেয়ে থাকি, আমাদের মধ্যে খুব কম এই রকম আছেন যারা গ্রীন টি বা সবুজ চা খান।

গ্রীন টি বা সবুজ চা, চা হিসাবে আমাদের সাধারন দুধ চা বা লাল চায়ের মত নয় এটা খেতে একদম আলাদা। বেশির মানুষ এই গ্রীন টি বা সবুজ চা পছন্দ করেননা, এর এই ফিকে সাধের জন্য। কিন্তু সাধ ফিকে হলেও আমাদের সবার উচিত নিয়মিত এই চা খাওয়া।

কিন্তু কথা হচ্ছে কেন এই গ্রীন টি বা সবুজ চা খাবেন ? এর কারনগুলো নিচে দেওয়া হল।

এই চা খাওয়ার সর্বপ্রথম কারন হচ্ছে অ্যান্টিঅক্সিডেন্ট। এই চা যদি নিয়মিত খান তাহলে আপনার শরীরে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট সরবরাহ হয় যা আপনার শরীরকে অন্য সবার থেকে অ্যাক্টিভ রাখে। শুধু তাই নয়, এই অ্যান্টিঅক্সিডেন্ট আপনাকে ক্যান্সারসহ আরও অনেক দুরারোগ্যে প্রতিরোধে সাহায্য করে থাকে।

আপনি যদি নিয়মিত এই চা খান তাহলে আপনার ওজন থাকবে আপনার নিয়ন্ত্রনে কারন এই সবুজ চা আপনার শরীরের খারাপ ফ্যাটকে গলিয়ে ফেলে।

আপনি যদি নিয়মিত গ্রীন টি বা সবুজ চা খান তাহলে আপনার স্কিন ও চুল থাকবে সুন্দর।

গ্রীন টি বা সবুজ চা আপনার শরীরের ব্লাড সুগারের মাত্রা নিয়ন্ত্রনে রাখে ফলে আপনার যদি ডায়াবেটিস থাকে তাহলে তা থাকবে একদম নিয়ন্ত্রনে।