ক্রিকেটারদের বেতন-ভাতা ও বৈষম্য নিয়ে ডাক দেওয়া ধর্মঘটে হুট করে অচলাবস্থা তৈরি হয়েছে ক্রিকেট অঙ্গনে। ক্রিকেটাররা এক হয়ে ১১ দফা দাবি উত্থাপন করে আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। এই দাবি না মানা হলে সব ধরনের ক্রিকেট খেলা থেকে বিরত থাকবেন ক্রিকেটাররা। এতে অনিশ্চয়তায় পড়ে গেল বাংলাদেশের ভারত সফর ও চলমান জাতীয় লিগ।

সমস্যা সমাধানের জন্য আজ মঙ্গলবার দুপুরে বৈঠকে বসবেন বিসিবির কর্মকর্তারা। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস এ কথা নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, বিসিবির পরিচালনা পর্ষদের যেসব সদস্য ঢাকায় আছেন, তাদের নিয়ে আলোচনায় বসে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে, খেলোয়াড়দের উন্নয়নে কাজ করা সংগঠন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশও (কোয়াব) দুপুরে সাংবাদিকদের সঙ্গে ক্রিকেটারদের ধর্মঘটের বিষয়ে কথা বলবে বলে জানা গেছে।

গতকাল সোমবার মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটারদের মুখপাত্র হয়ে সংবাদ সম্মেলন করেন জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। উপস্থিত ছিলেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহর মতো সিনিয়র ক্রিকেটাররাও। ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি বদলানো, কোয়াবের প্রেসিডেন্ট-সেক্রেটারির পদত্যাগসহ মোট ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন তারা।