প্রযুক্তির বাজারে তরুণদের বেশি ভিড় স্মার্টফোনের শো-রুমে। যুগের সঙ্গে তাল মিলিয়ে সবাই যে যার পছন্দের ব্র্যান্ডের সেরা স্মার্টফোনটি খুঁজে নিচ্ছেন। আবার অর্থ সঙ্কটের কারণে অনেকেই ফোন না কিনে ফিরে আসছেন।

তবে এবার থেকে বিনা ফোনে আর ঘরে ফিরতে হবে না কাউকেই। কারণ, এবার ক্রেডিট কার্ড ছাড়াই কিস্তিতে মিলবে স্মার্টফোন। দারুণ এই খবর দিয়েছে স্যামসাং। এতে করে কোনো ডাউন পেমেন্ট ছাড়াই বছরব্যাপী কিস্তিতে স্মার্টফোন কেনার সুযোগ পাচ্ছেন ক্রেতারা।

বাংলাদেশে সংযোজনের এক বছর উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব।

আরও জানা গেছে, এতে করে স্যামসাং-র নির্দিষ্ট কিছু স্মার্টফোন ও ফ্ল্যাগশিপ ৩ মাস ও ৬ মাসের সহজ কিস্তিতে কিনতে পারবেন গ্রাহকরা।

এদিকে আয়োজকরা জানিয়েছেন, বিশ্বে কোথাও স্যামসাং এই ধরণের সুযোগ না দিলেও বাংলাদেশে এর অনুমোদন দিয়েছে। ক্রেডিট কার্ড ছাড়াই নির্দিষ্ট নিয়মকানুন মেনে এই সুবিধা পাওয়া যাবে শিগগিরি।

তবে প্রাথমিক অবস্থায় শুধুমাত্র ঢাকা শহরের ভেতরে নির্দিষ্ট কিছু ক্যাটেগরিতে এই সেবা প্রদান করা হলেও পরে সারাদেশের জেলা শহরগুলোতে এই সুবিধা পাওয়া যাবে।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, বর্তমানে বাজারে যে স্যামসাং স্মার্টফোন পাওয়া যায় তার ৯০ থেকে ৯৫ ভাগই দেশে উৎপাদিত। গত এক বছরে দেশের কারখানায় ১৫ লাখ সেট উৎপাদন হয়েছে। কিছুদিনের মধ্যে ফ্লাগশিট ও নোট সিরিজ এখানে উৎপাদিত হতে যাচ্ছে। এছাড়া ট্যাব তৈরিরও উদ্যোগ নেয়া হয়েছে। আগামী বছরই এর সবই বাজারে পাওয়া যাবে।