পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিয়েছি। গণভবনে আজ পেঁয়াজ ছাড়াই সব রান্না হয়েছে।’

শনিবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করার প্রাক্কালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিভিআইপি বহির্গমন গেটে সাংবাদিকদের তিনি এ কথা বলেন বলে এক ফেসবুক পোস্টে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি হাসান জাহিদ তুষার।

প্রধানমন্ত্রী এসময় বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করতে বিমানে করে পেঁয়াজ আমদানী করা হচ্ছে। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট আজ সন্ধ্যা ৭টা ১১ মিনিটে দুবাইয়ের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১০টা ১০ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সেখানে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান তাঁকে অভ্যর্থনা জানাবেন।

বিমানবন্দরে অভ্যর্থনার পর আনুষ্ঠানিক মটর শোভাযাত্রা সহকারে তাঁকে দুবাইয়ের হোটেল শাংরি-লায় নিয়ে যাওয়া হবে। দুবাই সফরকালে প্রধানমন্ত্রী এই হোটেলেই অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতের শাসক মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের আমন্ত্রণে উপসাগরীয় এ দেশটি সফরে যাচ্ছেন। সংযুক্ত আরব আমিরাত সফর শেষে ১৯ নভেম্বর প্রধানমন্ত্রী দেশে ফিরবেন।