এমন অবাক করা ঘটনা ঘটল, এই প্রথম দেশে। এক জায়গায় প্লেন নামার কথা থাকলেও প্লেন গিয়ে নামল ৪০০ কিমি. দূরে অন্য এক শহরে। এমন ঘটনাই ঘটেছে নেপালে।

গত ১৮ ডিসেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভবন বিমানবন্দর থেকে ৬৬ জন যাত্রীকে নিয়ে একটি বিমান অন্য এক শহর পোখরার উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু বিমান যেতে যেতে তা পোখরা পার হয়ে আরো ৪০০ কিমি. দূরে জনকপূর নামক অন্য শহরে চলে যায়। এই ঘটনায় প্লেনের সকল যাত্রীরা অবাক হয়ে যায়।

অনেক সময় আমরা ভুল করে ভুল ট্রেনে উঠে ভুল গন্তব্যে চলে যাই। কিন্তু বিমানে উঠে ভুল গন্তব্যে যাওয়ার নজির এটাই প্রথম। তাও আবার মানুষের ভুলে নয়। বিমান কর্তৃপক্ষের ভুলে।

এয়ারওয়েজের পক্ষ থেকে জানানো হয়েছে, পাইলটের অদক্ষতা, যোগাযোগব্যবস্থা ত্রুটি এবং নির্দিষ্ট কিছু বিধি বা নিয়ম না মানার কারণেই এমন ঘটনা ঘটতে পারে। এই ঘটনায় কেউ দোষ নিজের ঘাড়ে নিতে না চাইলেও, এয়ারওয়েজের পক্ষ থেকে জানানো হয়, এর পূর্ন তদন্ত হবে ও কার দোষ সেটাও বের করা হবে।

এই ঘটনায় সকল যাত্রীদেরকে বিশেষ অনুমতি নিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়া হয়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমন ঘটনা আর হবেনা এমন প্রতিশ্রুতি দিয়ে ক্ষমা চায়।

0000

আজকের জনপ্রিয়

0000