যে সমস্ত বুদ্ধিজীবীরা গরুর মাংস খান, তাঁদের কুকুরের মাংসও খাওয়া উচিত। পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ সম্প্রতি এমনি দাবি করে বিতর্কে জড়ালেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, বর্ধমানে এক জনসভায় এমনই বিতর্কিত মন্তব্য করলেন দিলীপ। কেবল এই কথাই নয়, তিনি বলেন, ভারতে গরুর দুধে সোনা থাকে!

দিলীপ বলেন, ‘গরু আমাদের মা। গরুর দুধ খেয়েই আমরা বেঁচে থাকি। সুতরাং কেউ যদি আমার মায়ের সঙ্গে অপব্যবহার করে, আমি তাকে সেই শিক্ষাই দেব যা তার পাওয়া উচিত।

ভারতের পবিত্র ভূমিতে গো-হত্যা ও গরুর মাংস খাওয়া মহা অপরাধ।’ তিনি আরো বলেন, ‘কয়েকজন বুদ্ধিজীবী রাস্তাতেই গরুর মাংস খান। আমি তাঁদের বলি, কেবল গরু কেন, আপনারা কুকুরের মাংসও খান। যে পশুর মাংসই খান আপনাদের স্বাস্থ্য ভালো থাকবে। কিন্তু রাস্তায় কেন? ঘরে গিয়ে খান।’

বর্ধমানে গোপ অষ্টমী কার্যক্রমে যোগ দিতে গিয়ে এমন মন্তব্য করেন দিলীপ ঘোষ। রাজ্য বিজেপির সভাপতি ওই অনুষ্ঠানে দেশি ও বিদেশি গরুর মধ্যে তুলনাও করেন। তাঁর দাবি, ‘কেবল দেশি গরুরাই আমাদের মা। বিদেশি গরুরা নয়।’

বিতর্কিত কথা বলার জন্য দিলীপ ঘোষ বেশ পরিচিত। এর আগে গত আগস্টে তৃণমূল কর্মীদের পিটিয়ে মারার আহ্বান জানিয়েছিলেন তিনি। কেবল তৃণমূল কর্মীরাই নয়, পুলিশকেও তাঁর রোষানলের শিকার হতে হয়েছে। পুলিশকে হুমকি দিয়ে দিলীপ বলেছিলেন, পুলিশকে তিনি নগ্ন করে মারধর করবেন।

0000

আজকের জনপ্রিয়

0000