বর্তমান ফুটবল জগতের সবচেয়ে ভালো ফুটবলারের যদি তালিকা করা হয়, তবে লিওনেল মেসি থাকবে সবার উপরে। এই ফুটবল জাদুকর ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলের গোলের সংখ্যায়।

আর এই কাজটি তিনি করে দেখালেন গতকাল মঙ্গলবার ভায়োদলিদের বিপক্ষে ম্যাচে গোল করে। ক্লাব ফুটবলে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ৬৪৪ টি গোল করে রেকর্ড করলেন। আর তাতেই হয়ে গেল রেকর্ড। এই রেকর্ডটি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের। তিনি গোল করেছিলেন ৬৪৩ টি। আর পেলে এই গোল গুলি করেছিলেন গত ১৯৫৬ ও ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ের মধ্যে। সে সময় পেলে সর্বশেষ সান্তোসের হয়ে ৬৮৩ নম্বর গোলটি করেছিলেন।

এদিকে মেসি ২০০৫ সাল থেকে গতকাল পর্যন্ত ক্লাবের হয়ে ৬৪৪ টি গোল করে রেকর্ড করলেন। ক্যারিয়ারের শুরতে মেসি প্রথম গোলটি করেছিলেন বার্সার হয়ে।

মঙ্গলবার রাতে ভায়োদলিদের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পায় বার্সেলোনা। মেসির পাশাপাশি ১ টি গোল করেন ক্লেমেন্ত লংলে ও মার্টিন ব্রাথওয়েট।

এখনও পর্যন্ত লা লিগার পয়েন্ট তালিকায় পঞ্চম অবস্থানে আছে বার্সা। এই তালিকায় শীর্ষে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। তাদের পয়েন্ট ৩২। অপরদিকে বার্সার পয়েন্ট ২৪। আর ২৯ পয়েন্ট নিয়ে ২য় অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ।

0000

আজকের জনপ্রিয়

0000