পাকিস্তান জাতীয় দলে তিন ফরমেটে দীর্ঘ দিন ধরেই অধিনায়কত্বের দায়িত্ব পালন করে এসেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান, সরফরাজ আহমেদ। তবে আজ টি-২০ এবং টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে সরফরাজকে বাদ দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সরফরাজের নেতৃত্বে পাকিস্তান ক্রিকেট দল ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জিতা ছাড়াও টি-২০ ক্রিকেটেও পেয়েছিলো দারুণ সাফল্য। টি-২০ ক্রিকেটে দলকে নিয়ে আসেন আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষে।

ওয়ানডে এবং টি-২০ তে সরফরাজ তার সাফল্য ধরে রাখতে পারলেও তেমন একটি সুবিধা করতে পারেনি টেস্ট ক্রিকেটে। এছাড়াও চলতি মাসে হওয়া টি-২০ সিরিজেও শ্রীলংকার বি গ্রেড দলের কাছে হোয়াইট ওয়াশ হয় পাকিস্তান। আর এরপর থেকেই সরফরাজের অধিনায়কত্ব নিয়ে গুঞ্জন উঠে দেশটির গণ মাধ্যমে।

যেমন গুঞ্জন ঠিক তেমনই কাজ করে বসলেন পাকিস্তান ক্রিকেট বোর্ড। সরফরাজকে টি-২০ এবং টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে বাদ দিয়ে নিয়ে এলেন নতুন দুজন মুখ। সরফরাজের জায়গায় টি-২০তে অধিনায়কের দায়িত্ব পেলেন বর্তমান সময়ের পাকিস্তানের সেরা ব্যাটসম্যান, বাবর আজম এবং টেস্ট ক্রিকেটে অধিনায়কের দায়িত্ব পেলেন পাকিস্তানি টেস্ট ওপেনার ব্যাটসম্যান, আজহার আলি। সুত্র: ক্রিকবাজ