আমার বাবার তিন তিনটি সন্তান, আমি দেশের জন্য আমার জীবন উৎ’সর্গ করে গেলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে বলে মন্ত’ব্য করেছেন ঢাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরু। সম্প্রতি এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুরু বলেন, এদেশের প্রতিটি ইতিবাচক পরিবর্তন মানুষের রক্তের ওপর দিয়ে হয়েছে। ১৯৫২ তে যদি ভাষার জন্য শহীদরা জীবন না দিতো, ৭১ এ যদি ৩০ লক্ষ মানুষ জীবন না দিতো, ৯০ এর স্বৈ’রাচা’র বি’রো’ধী আন্দোলনে যদি নূর হোসেন জীবন না দিত তবে এদেশে গণত’ন্ত্র ফিরে আসতো না। আজকে এদেশের জনগণের অধিকার প্রতিষ্ঠা ও আ’ইনের শাসন প্র’তিষ্ঠা করার জন্য যদি আমাদের র’ক্ত দিতে হয় আমরা দিবো।

এসময় তিনি বলেন, আমার বাবার তিন তিনটি সন্তান। আমি যদি দেশের জন্য আমার জীবন উৎ’সর্গ করে যাই আমার বাবার আরো দুটি ছেলে থাকবে। বাবা বলেছে আমার এক ছেলেকে আমি দেশের জন্য উ’ৎসর্গ করে দিয়েছি।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আমরা যে স্লোগান ধরেছি র’ক্তের ব’ন্যায় ভেসে যাবে অ’ন্যায়, স্বৈরা’চারের গদিতে আ’গুন জ্বা’লো একসাথে সেই স্বৈরাচারের গদি’তে আ’গুন না লাগা পর্যন্ত ও স্বৈ’রশাস’নের অবসান না হওয়া পর্যন্ত আমাদের ল’ড়াই-সং’গ্রাম থাকবে।

আমি কোথায় আছি, কি পর্যায়ে আছি বা আমাদের প্লাটফর্ম কোন পর্যায়ে আছে সেটা দেখার বিষয় নয়। আমার যদি কোন কিছু হয়েও যায় আপনারা এই সং’গ্রাম চালিয়ে যাবেন। আজকে তরুণ প্র’জন্ম এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব র’ক্ষা ও দেশের গণত’ন্ত্র প্রতিষ্ঠার জন্য যেভাবে জেগেছে তরুন প্র’জ’ন্মের বিজয় অনি’বা’র্য।