আমেরিকার ওরিগন চিড়িয়াখানায় নকল চিতা নিয়ে শোরগোল তৈরি হয়েছে। ঘটনাটি একটি চিতাকে ক্রেন্দ্র করে। ওই চিড়িয়াখানা থেকে একটি চিতা পালিয়েছে। আর এই খবরটি চারিদিকে ছড়িয়ে পড়ে। আর এর ফলে এক হুলস্থুল কান্ড ঘটে। তবে বনকর্মীরা সেখানে যেয়ে দেখেন অন্য কিছু।

এই ঘটনায় এক ব্যাক্তি ওরিগনের মাল্টোমাহ কাউন্টির শেরিফের অফিসে ফোন করে জানান তিনি, চিড়িয়াখানা সংলগ্ন পাহাড়ি এলাকার সাউথওয়েস্ট পোর্টল্যান্ডের কাছে একটি চিতা দেখতে পান। তিনি আরো জানান চিতাটি আকারেঙ্খুব একটা বড় না হলেও সেটি চুপচাপ বসেছিল। এই ফোন পাবার পর অফিসের লোকজন বেশ ঘাবড়ে যান।

কারণ তারা জনাতেন যে, ওই পাহাড়ি এলাকায় কুগারের মতো বিড়াল প্রজাতির বন্য জন্তু দেখা গেলেও চিতা দেখতে পাবার তো কথা নয়। এরপর তারা ফোনের কথা মত সেই স্থানে যান, যেখানে লোকটি তাদের চিতা থাকার কথা বলেছিলেন।

বন কর্মকর্তারা ও শেরিফের অফিসের লোকজন সেখানে প্রথমে চিড়িয়াখানায় ফোন দেন, এবং এটা জানতে চান যে, তাদের কি কোন চিতা পালিয়ে গেছে। কিন্তু চিড়িয়াখানার লোকজন তাদের জানায় যে, তাদের কোন চিতাই হারায় নি বা কোন প্রাণিই এই রকম হারায়নি বা পালায়নি।

এরপর এদের মধ্যে একজন ঐ চিতার সামনে লুকিয়ে লুকিয়ে যেয়ে দেখতে পান যে, সেটি একটি স্টাফড্ চিতার পুতুল। সেটি কোন বাস্তবে চিতা ছিলনা। আসলে ঝোপঝাড়ের ভিতর থেকে বিশাল ওই পুতুলটিকে একটি সত্যিকারের চিতার মত লাগছিল। এরপর সে ওই ঘটনা ও ছবি ফেসবুকে শেয়ার করেন। আর এই ঘটনা ইন্টারনেটে ছড়িয়ে পড়লে তাদের বোকামীর জন্য সবাই হাসাহাসি করে।

0000

আজকের জনপ্রিয়

0000