আমাদের মধ্যে অনেকেই হলুদ দাঁতের সমস্যায় ভুগে থাকেন, যাদের মধ্যে বেশিরভাগ মনে করেন যে, দাঁত একবার হলুদ হয়ে গেলে তা আর সাদা হওয়া সম্ভব না। কিন্তু এই ধারনা একদম ভুল। এখন আপনি যদি মনে করেন যে, আমি আপনাকে বলবো যে, আপনার হলুদ দাঁত সাদা করতে আপনাকে কোন ডেন্টিস্ট এর কাছে যেতে হবে, শুধুমাত্র তাহলেই আপনার দাঁত নিমিষেই সাদা হয়ে যাবে, তাহলেও আপনি ভুল ভাবছেন।

আপনি চাইলে ঘরে বসেও নিমিষেই আপনার হলুদ দাঁত সাদা করতে পারবেন, আর এই জন্য আপনাকে বাড়তি কোন টাকাও করতে হবে। হলুদ দাঁত সাদা করতে যা যা প্রয়োজন তা সবার বাড়িতেই থাকে, শুধুমাত্র তা কিভাবে ব্যাবহার করতে হবে তা জানতে হবে।

হলুদ দাঁত সাদা করার উপায়

হলুদ দাঁত সাদা করতে সব থেকে কার্যকারী উপায় হচ্ছে লেবু আর খাবার সোডার ব্যাবহার। এটি প্রথম বার ব্যাবহার করেই দেখবেন যে, আপনার দাঁতের হলুদ ভাব কেটে গেছে। আপনার দাঁত যদি দীর্ঘদিন পান বা সিগারেট খাবার জন্যও হলুদ হয়ে থাকে, তাহলেও এই উপায়ে তা আপনি সাদা করতে পারবেন কিন্তু আপনাকে একদন সাদা করতে তা প্রতি সপ্তাহে একবার করে ব্যাবহার করতে থাকতে হবে।

ব্যবহারের নিয়মাবলী –

এক চামচ বেকিং সোডা ও এক চামচ পাতি লেবুর রস ভাল করে মিশিয়ে হাত বা ব্রাশের মাধ্যমে দাঁতে ভাল করে লাগিয়ে নিন। এবার এই ভাবে ২ থেকে ৩ মিনিট লাগিয়ে রাখুন। ২ মিনিট পরে ব্রাশের সাহায্যে দাঁত কে ভালো করে ঘষে নিন। এরপর ভাল করে কুলি করে নিন। প্রথম বার থেকেই আপনি ফলাফল লক্ষ্য করতে পারবেন। এই পদ্ধতি সপ্তাহে একবারের বেশি করবেন না, এতে হিতে বিপরীত হতে পারে।