বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের চার্জশিট দ্রুততম সময়ের মধ্যে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন বিএনপি দলীয় সংসদ সদস্য ও দলটির যুগ্ম-মহাসচিব হারুন অর রশিদ।

বুধবার (১৩ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বক্তৃতাকালে হারুন অর রশিদ প্রধানমন্ত্রীকে এ ধন্যবাদ জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে হারুন অর রশিদ বলেন, সদিচ্ছা থাকলে সব কিছুই সম্ভব। বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডের চার্জশিট দেওয়া হয়েছে। দেশের ইতিহাসে এত দ্রুততম সময়ে আর কোনো চার্জশিট হয়েছে বলে আমার জানা নেই। এজন্য প্রধানন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রীর সদিচ্ছা ছিল বলেই এটা হয়েছে। এজন্যই আমি বলছি সদিচ্ছা থাকলে সব সমস্যাই দ্রুত সমাধান করা সম্ভব।

এর আগে আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের সংশ্লিষ্ট শাখায় এই অভিযোগপত্র জমা দেয়া হয়।

বুধবার (১৩নভেম্বর) রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম জানিয়েছেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় ১১ জন সরাসরি অংশগ্রহণ করেছিলো।

মনিরুল ইসলাম বলেন, ২০১১ নম্বর রুমে যারা সরাসরি মারপিটে অংশগ্রহণ করেছেন তার সংখ্যা ১১ জন। বাকিরা পরিকল্পনা এবং ঘটনাস্থলে অনুপস্থিত থেকেও নির্দেশনায় সম্পৃক্ত ছিল। মামলায় মোট সাক্ষী করা হয়েছে ৩১ জনকে। আসামি ২৫। এদের মধ্যে ৮ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পলাতক রয়েছে ৪ জন।