এক নজিরবিহীন ঘটনা দেখল ফ্রান্স। এক বন্দুকধারীর গুলিতে ৩ পুলিশ সদস্য নিহত। বন্দুকধারী কোন সন্ত্রাসী ছিলেন না। তিনি ছিলেন একজন সাধারণ নাগরিক ছিলেন। ৩ পুলিশ সদস্য নিহত হওয়ার পাশাপাশি একজন পুলিশ সদস্য আহতও হয়েছেন।

মূলত এটি একটি পারিবারিক ঘটনা ছিল। পারিবারিক সহিংসতার জের ধরে সেখানে পুলিশের কাছে ফোন করে সাহায্য চাওয়া হয়। পুলিশ সেখানে খুব তাড়াতাড়ি আসতে বলা হয়। কিন্তু পুলিশের সেখানে পৌছাতে অনেক দেরী হয়। যার ফলে পুলিশ যখন সেখানে পৌছে তখন তাদেরকে তোপের মুখে পরতে হয়।

ঘটনাস্থলে পৌঁছার পর কয়েকজন পুলিশ সদস্যরা একজন নারীকে উদ্ধারের জন্য অনেক চেষ্টা করছিলেন। ঠিক সেই সময় একজন যুবক পুলিশকে লক্ষ করে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। আর এতেই তিন পুলিশ ঘটনাস্থলেই মারা গেছেন। আর একজন গুরুতর আহত হন। ওই যুবকই অভিযুক্ত ছিলেন।

বার্তা সংস্থা এএফপি প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রান্সের কেন্দ্রীয় পুই ডে ডোম এলাকায় গত বুধবার রাতে এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে। প্রতিবেদনে আরো বলা হয়, ৪৮ বছর বয়সী এক ব্যক্তি পুলিশকে লক্ষ করে গুলি চালিয়েছেন। সেই যুবক হত্যাকান্ডের পর সেখান থেকে পালিয়ে যায়। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সেই যুবককে আটকের ব্যাপারে তাদের অভিযান চলছে।

সূত্র: রয়টার্স, সিজিটিএন

0000

আজকের জনপ্রিয়

0000