শাওমি বাংলাদেশে বহুল প্রত্যাশিত রেডমি নোট ৮ সিরিজ নিয়ে আসার ঘোষণা দিলো। বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়, কোয়াড ক্যামেরা সেটআপ-এর রেডমি নোট ৮ সিরিজ আবারও স্মার্টফোন জগৎ কাঁপাতে যাচ্ছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দীন চৌধুরী বলেন, ‘রেডমি নোট সিরিজ স্মার্টফোন জগতে সত্যিকারের ঝড় তুলেছে। প্রযুক্তির সীমারেখা ডিঙ্গিয়ে এবং প্রযুক্তির মানকে চ্যালেঞ্জ করে নতুন ভাবে উদ্ভাবন করা হয়েছে রেডমি নোট সিরিজটি। আমাদের ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার রেডমি নোট ৮ প্রো চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত, যা বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সেন্সরের সাথে হেলিও জি৯০টি চিপসেট ব্যবহার করে গেমিং এবং ইমেজিংয়ের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করে’।

শক্তিশালী ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ এবং সমান শক্তিশালী চিপসেটের সাথে রেডমি নোট ৮ প্রো হয়ে উঠেছে একটি দুর্দান্ত স্মার্টফোন। এই ক্যামেরা সেটআপে স্মার্টফোনের সামনে যুক্ত হয়েছে ২০ মেগাপিক্সেল সেলফি শ্যুটার ক্যামেরা।

অক্টাকোর হেলিও জি৯০টি মোবাইল প্ল্যাটফর্মটি এই সেগমেন্টে অসাধারণ গেমিং ক্ষমতা নিয়ে এসেছে। অরা ডিজাইন সমৃদ্ধ ফরেস্ট গ্রিন রঙে এবং ডুয়াল কর্নিং গরিলা গ্লাস৫ বৈশিষ্ট্যযুক্ত, রেডমি নোট ৮ প্রো হলো বিস্টিল ইনসাইডের সাথে একটি সুন্দর এর্গোনোমিক ডিজাইনের অনন্য সংমিশ্রণ।

১৯.৫:৯ আকৃতির এই ফোনে রয়েছে একটি ফুল এইচডি প্লাস ১৬.৫ সেন্টিমিটার (৬.৫৩) ডট নচ ডিসপ্লে। যার সব দিক জুড়ে রয়েছে পাতলা বেজিংয়ের আবরণ। রেডমি নোট ৮–এর সম্মুখভাগের প্রো স্পোর্টস থ্রি ডি কার্ভড গ্লাস এবং পিছনের কেবল ৮.৮ মিলিমিটারের আবরণ একটি এর্গোনমিক হ্যান্ড অনুভূতি তৈরি করে।

নোট সিরিজের একটি অন্যতম বৈশিষ্ট্য হলো সারাদিনের ব্যাটারি লাইফ এবং এবারের ৪৫০০ এমএএইচ ব্যাটারি (১৮ ওয়াটের চার্জার) নিশ্চিত করে, যা থেকে সারাদিন জুড়ে গেমিং এবং ফটোগ্রাফির সেরা অভিজ্ঞতা দিবে।

হেলিও জি৯০টি’তে রয়েছে ছয়টি এআরএম কর্টেক্স-এ ৫৫ কোর সমন্বিত একটি ৬+২ আর্কিটেকচার। ফোনটিতে ৬জিবি এলপিডিডিআর৪এক্স র‌্যাম ব্যবহার করা হয়েছে।

এতে ১৮ ওয়াট চার্জিং ক্ষমতাসম্পন্ন অসাধারণ ৪৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

দাম ও প্রাপ্যতা
৩ জিবি+৩২ জিবি, ৪ জিবি+ ৬৪ জিবি এবং ৪ জিবি+ ১২৮ জিবি ভ্যারিয়েন্টের রেডমি নোট ৮ যথাক্রমে ১৭ হাজার ৪৯৯ টাকা, ১৮ হাজার ৯৯৯ টাকা এবং ২০ হাজার ৯৯৯ টাকা। ফোনটি ফরেস্ট গ্রিন, পার্ল হোয়াইট ও মিনারেল গ্রে এই তিনটি অসাধারণ রঙে পাওয়া যাবে।

রেডমি নোট ৮ প্রো-এর ৬জিবি+৬৪জিবি এবং ৬জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্ট যথাক্রমে ২৪ হাজার ৯৯৯ টাকা এবং ২৭ হাজার ৯৯৯ টাকা।

ফোনটি মুনলাইট হোয়াইট, স্পেস ব্ল্যাক এবং নেপচুন ব্লু এই তিনটি রঙে পাওয়া যাবে।

দুটি ফোনই ১8 নভেম্বর থেকে বাংলাদেশে সকল অনুমোদিত মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল স্টোরে পাওয়া যাবে।