বোরকা পরে আসায় কলেজে ঢুকতে দেয়া হয়নি বেশ কয়েকজন মুসলিম কলেজছাত্রীকে। ভারতের উত্তরপ্রদেশের ফিরোজাবাদ শহরের এসআরকে কলেজে এই ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম মিরর এ খবর প্রকাশ করছে। এ প্রসঙ্গে ভারতের উত্তরপ্রদেশের ফিরোজাবাদ শহরের এসআরকে কলেজ কর্তৃপক্ষ দাবি করেছে, বোরকা পরে কলেজে প্রবেশের কোনো নিয়ম নেই। কারণ বোরকা শিক্ষা প্রতিষ্ঠানের কোনো ইউনিফর্ম নয়।

এদিকে অভিযুক্ত এসআরকে কলেজের অধ্যক্ষ প্রভাস্কর রাই জানিয়েছেন, এটা একটা পুরনো নিয়ম যে, কলেজে প্রবেশ করতে হলে আইডি কার্ড ও ইউনিফর্ম পরে আসতে হবে। কিন্তু আগের কর্তৃপক্ষ এই নিয়ম কখনো মানেননি।

এবার সেই পুরনো নিয়ম বর্তমানে কঠিন হয়ে দাঁড়িয়েছে। ১১ সেপ্টেম্বরের পর থেকে কলেজের সকল ছাত্রীকে আইডি কার্ড ও ইউনিফর্ম পরে কলেজে আসাটা বাধ্যতামূলক করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। কলেজের ড্রেস কোডের মধ্যে বোরকা পড়ে না।

এসআরকে কলেজের নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রী বলেন, কলেজের এক ছাত্রী বোরকা পরে এসেছিল বলে তাকে কলেজ চত্বরেই ঢুকতে দেয়া হয়নি। তবে এমন ঘটনা এই কলেজে আগে কখনো ঘটেনি। গেটের সামনে থাকা গার্ডদের কাছে ভিতরে প্রবেশ করতে দেয়ার অনুরোধ করা হলেও তাদের ঢুকতে দেয়া হয়নি।

এদিকে দুর্ভাগ্যজনক এই ঘটনার কথা স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেটের কানেও পৌছিয়েছে। তবে তিনি দাবি করেছেন, কলেজের ভিতরে ছাত্রীদের বোরকা পরতে না দেয়ার বিষয়টি পুরোটাই কলেজের নিজস্ব ব্যাপার।