ব্রন বা মেস্তার দাগ যদি আপনার মুখে থাকে তাহলে আপনার মুখ দেখতে উজ্জ্বল হলেও তার দেখতে ভাল লাগে না। ব্রন বা মেস্তার দাগ খুব তাড়াতাড়ি ভালো হতে চাই না, বিশেষ ভাবে ব্রনের দাগ ভাল হয়ে গেলেও মেস্তার দাগ ভাল হতে চাই না সহজে। অনেকে মনে করেন যে বয়স হলে মেস্তা হবেই আর এই মেস্তা ভাল হয় না। তাদের এই ধারনা একদম ভুল, মেস্তার দাগ নতুন হোক কিনবা পুরাতন তা ঠিক হওয়া সম্ভব। চলুন আর দেরি না করে দেখে নিন কি ব্যাবহার করলে আপনার মেস্তার দাগ কিনবা ব্রনের দাগ মাত্র ৭ দিনে ঠিক হয়ে যাবে।

আলুর রস

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠার পর ও রাতে ঘুমাতে যাবার আগে ভাল ভাবে মুখ পরিস্কার করে, আলুর রস লাগিয়ে ১০ মিনিট রেখে তা ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ৭ দিন এই পদ্ধতি অবলম্বন করুন, এতে শুধু ব্রন বা মেস্তার দাগ নয় বরং আপনার মুখের সমস্ত ব্লাকহেডস ও দূর হয়ে যাবে ও সেই সাথে আপনার মুখ হবে আগের থেকেও উজ্জ্বল ও লাবন্য ময়।

মসুর ডালের প্যাক

মসুর ডাল সারারাত কিংবা ৫ থেকে ৬ ঘন্টা ভিজিয়ে রেখে, তার সাথে মেহেদি পাতা মিশিয়ে বেটে নিন, এরপর এই প্যাকটি মুখে ২০ মিনিট ধরে লাগিয়ে রাখুন। এই এই প্যাকটি মুখে পাতলা করে লাগাবেন না বরং একটু ঘন করে লাগাবেন। ২০ মিনিট হয়ে গেলে তা হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। আপনি হয়তো চিন্তা করছেন যে, মেহেদির পাতা মিশানোর জন্য আপনার মুখ লাল হয়ে যাবে, কিন্তু এমন হবে না। মসুরের ডালের সাথে মিশে এটা অন্য ভাবে কাজ করবে। এরপরও যদি আপনি মেহেদি পাতা দিতে না চান তাহলে সামান্য পরিমানে লেবু ও গোলাপজল মিশিয়ে এই প্যাকটি ব্যাবহার করতে পারবেন।