টালিউড জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রীর স্বামী পরিচালক রাজ চক্রবর্তী তার ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট নিয়ে বিপাকে পড়েছেন। ফেসবুকে তার নামে একটি ভুয়া অ্যাকাউন্ট খোলা হয়েছিল।

সেখানে নারী ও শিশুদের অভিনয়ের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া হয়, তরুণীদের সঙ্গে করা হতো অশ্লীল চ্যাট। এসব নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন রাজ।

কিছু দিন আগে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন রাজ। কাজের জন্য শিশুশিল্পী আহ্বান করেছিলেন তিনি। এর পর পরই তার নামে কয়েকটি ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়। সেই অ্যাকাউন্টে জুটে যায় লাখখানেক অনুসারী।

সেই অ্যাকাউন্ট থেকে শিশুদের অভিভাবক ও নারীদের অভিনয়ের সুযোগ পাইয়ে দেয়ার কথা বলে বেশ কিছু টাকা হাতিয়ে নেয় ওই চক্র। এ ছাড়া তরুণীদের সঙ্গে অশ্লীল চ্যাটও করে তারা।

পরে প্রতারিত অভিভাবক ও তরুণীরা যোগাযোগ করেন আসল রাজ চক্রবর্তীর সঙ্গে। ঘটনাগুলো নিজের ভেরিফায়েড ফেসবুক প্রোফাইল থেকে সবাইকে জানিয়ে সতর্ক করেছেন রাজ।

রাজ লিখেছেন– ‘ফেসবুকে আমার এবং আমার কোম্পানি ‘রাজ চক্রবর্তী এন্টারটেইনমেন্ট’-এর নামে একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে। প্রচুর মানুষ বুঝতে না পেরে সেসব অ্যাকাউন্ট ফলো করছে।

তাদের সহজ মানসিকতার সুযোগ নিয়েছে কিছু প্রতারক। ওই অ্যাকাউন্টগুলোর মাধ্যমে মেয়েদের কাজ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অশ্লীল চ্যাট করছে। অনেকের কাছ থেকে অভিনয় করার সুযোগ দেয়ার বিনিময়ে প্রচুর টাকাও নিচ্ছে।’

রাজ আরও লেখেন– তিনি ফেসবুকে কারও সঙ্গে ব্যক্তিগতভাবে চ্যাট করেন না।
তার পেজই ভেরিফায়েড। এ প্রসঙ্গে তিনি লেখেন– ‘পেজের পাশে একটি নীল রঙের টিক চিহ্ন দেয়া আছে। আমার নামে কেউ প্রতারিত হবেন না।