বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল আর বলিভিয়া। চোট আক্রান্ত হওয়ায় এই ম্যাচে নেইমারের খেলা নিয়ে শংকা ছিল। তবে সব শংকা উড়িয়ে তিনি মাঠে নেমেছেন।

চোট জর্জর ব্রাজিলের কাছে পাত্তাই পাচ্ছে না বলিভিয়া। সাও পাওলোয় বাংলাদেশ সময় শনিবার সকালে কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম রাউন্ডে ৫-০ গোলে জেতে পাঁচবারের বিশ্বকাপ জয়ীরা।

ম্যাচের ১৬তম মিনিটেই দানিলোর সহায়তায় ব্রাজিলকে এগিয়ে দেন মারকুইনহোস। এরপর ৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রবার্তো ফিরমিনো। তাকে বল এগিয়ে দেন রেনান লোদি।

ম্যাচের ৪৯তম মিনিটে মঞ্চে আবির্ভাব নেইমারের। তবে গোলদাতা হিসেবে নয়; তার সহায়তায় বলিভিয়ার জালে তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোলটি করেন রবার্তো ফিরমিনো।

এরপর ৫৪তম মিনিটে হলুদ কার্ড দেখেন থিয়াগো সিলভা। এতে অবশ্য ব্রাজিলের খেলার ধার কমেনি। ৬৬তম মিনিটে প্রতিপক্ষের ভুলে আবারও এগিয়ে যায় ব্রাজিল। আত্মঘাতী গোল করে বসেন কারাসকো। ব্যবধান হয়ে যায় ৪-০। ৭৩তম মিনিটে মঞ্চে আবির্ভাব ফিলিপে কুতিনহোর। দুর্দান্ত ফর্মে থাকা এই বার্সা তারকাকে বল এগিয়ে দেন নেইমার। সেই বল জালে জড়াতে ভুল করেননি কুতিনহো।

প্রথমার্ধে ৮১ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য ১১টি শট নেয় বর্তমান কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা, এর ছয়টি ছিল লক্ষ্যে। দ্বিতীয়ার্ধে তাদের আরও ৯ শটের লক্ষ্যে ছিল তিনটি। বিপরীতে বলিভিয়ার তিন শটের একটি ছিল লক্ষ্যে। দলটির বিপক্ষে এই নিয়ে ৩১ বারের মুখোমুখি লড়াইয়ে ব্রাজিলের জয় হলো ২১টি। পাঁচবার জিতেছে ফিফা র‌্যাঙ্কিংয়ের ৭৫তম দলটি।

0000

আজকের জনপ্রিয়

0000