ফর্সা সুন্দর ত্বক কে না পেতে চাই, আর সেই ফর্সা ত্বকের সমাধান যদি ঘরে বসেই পাওয়া যায় তাহলে আর কোন কথায় থাকে না। আপনার যদি মনে হয় যে, ঘরে বসে কোন ভাবেই ফর্সা হওয়া সম্ভব নয় তাহলে আপনি ভুল ভাবছেন। আপনিও চাইলেই ঘরে বসে একদম ঘরোয়া উপায়ে এক সপ্তাহে ফর্সা হতে পারবেন। তাহলে আর দেরি না করে চলুন দেখেনি কিভাবে আপনিও পেতে পারেন, আপনার মন মতো ফর্সা সুন্দর ত্বক।

টমেটোর রস

আপনি যদি নিয়মিত টমেটোর রস আপনার মুখে ব্যাবহার করেন তাহলে আপনার ত্বক ধিরে ধিরে উজ্জ্বল হয়ে যাবে। তবে এইটি আপনাকে নিয়মিত মুখে লাগাতে হবে। টমেটোর রস আপনার মুখের ত্বক কে ন্যাচারাল ভাবে ব্লিচ করে গভীর থেকে উজ্জ্বল করে তোলে। টমেটোর রস যে শুধু আপনার ত্বক কে উজ্জ্বল করে না নয়, বরং এটি আপনার মুখে ব্রন বা র‍্যাশ ও এই জনিত দাগও ভাল করে। আপনার মুখের ত্বককে করে তলে প্রাণবন্ত ও টানটান। আপনি সারদিনে যে কোন সময় ত্বকে টমেটোর রস লাগিয়ে ২০ মিনিট পর তা হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। তবে আরও ভালো ফলাফলের জন্য, আপনি চাইলে এর সাথে সামান্য পরিমানে লেবুর রস লাগিয়ে ব্যাবহার করতে পারতে। তবে এই ক্ষেত্রে আপনাকে হালকা গরম পানির বদলে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।

কাঁচা হলুদ

প্রতিদিন নিয়ম করে মুখের ত্বকে কাঁচা হলুদ বেটে লাগালে, খুব তারাতারি আপনিও উজ্জ্বল লাবণ্যময় ত্বকের অধিকারি হয়ে উঠবেন। রোজ রোজ এই কাঁচা হলুদ বাটা যদি আপনার কাছে ঝামেলা বলে মনে হয় তাহলে আপনি চাইলে বাজার থেকে গুঁড়া হলুদ কিনে নিয়েও ব্যাবহার করতে পারেন, তবে এই ক্ষেত্রে আপনাকে খুব ভালো মানের অরগানিক গুঁড়া হলুদ কিনতে হবে। আপনি যদি কাঁচা হলুদ ব্যাবহার করেন তাহলে শুধু তা বেটে মুখে লাগিয়ে ২০ মিনিত পর পানি দিয়ে ধুয়ে ফেললেই হবে কিন্তু আপনি যদি গুঁড়া হলুদ ব্যাবহার করতে চান তাহলে আপনাকে এর সাথে অবশ্যই গোলাপজল মিশিয়ে ব্যাবহার করতে হবে। তবে আপনি চাইলে তা পানি ও লেবুর রস সমান পরিমানে নিয়েও ব্যাবহার করতে পারেন।