সৌদির রাজধানী রিয়াদের কিং সৌদ ইউনিভারসিটি স্টেডিয়ামে সুপার ক্লাসিকো ম্যাচে মেসির দুর্দান্ত গোলে শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। আগের রাতে হ্যাটট্রিক করে দলকে ৬-০ গোলের বিশাল জয় এনে দিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। চিরপ্রতিদ্বন্দ্বীর এমন পারফরম্যান্সের পর আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর কি আর চুপ করে বসে থাকতে পারেন!

চব্বিশ ঘণ্টার ব্যবধানে জ্বলে উঠলেন মেসিও। তাও কি না ব্রাজিলের বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচে। তার করা গোলেই ম্যাচের ১৩ মিনিটের মাথায় এগিয়ে গেলো আর্জেন্টিনা।

অবশ্য প্রথম গোল পেতে পারত ব্রাজিলই। ১০ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল তারা। কিন্তু পোস্টের বাইরে শট করে বসেন গ্যাব্রিয়েল হেসুস। যে কারণে পুড়তে হয় সহজ সুযোগ হাতছাড়া করার যন্ত্রণায়।

দ্বিতীয়ার্ধে শুরু থেকে গোল শোধ করতে মরিয়া হয়ে উঠে। একের পর আক্রমণ চালিয়ে গোলের দেখা পাচ্ছে না হলুদ-বাহিনী। উল্টো দিকে ৬৫ মিনিট ও ৭০ মিনিটের মাথায় মেসির ফ্রি-কিক থেকে আর্জেন্টিনার দুইটা সুযোগ সৃষ্টি হলেও তা রুখে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার।

একাধিক বার চেষ্টা চালিয়েও গোলের দেখা পায়নি ব্রাজিল। অন্যদিকে ১৩ মিনিটের মাথায় মেসির করা গোলে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে জয়ে উৎসবে মাতলো আর্জেন্টিনা শিবির।