অর্থনৈতিক প্রবৃদ্ধির বেহাল দশায় রয়েছে ভারত। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করছেন দেশটির অর্থনীতিবিদরা। এমন অবস্থায় মোদি সরকারের কড়া সমালোচনা করেছেন কংগ্রেস নেত্রী পিয়াংকা গান্ধী। সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, সরকারের কাজ হল দেশের অর্থনীতির উন্নতি ঘটানো, কমেডি সার্কাস দেখানো সরকারের কাজ নয়। কংগ্রেস নেত্রী টুইটারে লেখেন, বিজেপি নেতারা নিজেদের কাজ না করে, শুধু অন্যের সমালোচনায় ব্যস্ত। এমনকি অন্যের সাফল্যকেও অস্বীকার করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নোবেলজয়ী তার কাজে প্রতি নিষ্ঠা ও সৎ ছিলেন বলেই নোবেল জিতেছেন। সেই সত্য মেনে নিতে কষ্ট হচ্ছে বিজেপি সরকারের।

রেলমন্ত্রী পীযূষ গোয়েল শুক্রবার বলেছিলেন যে অর্থনীতিতে নোবেল পুরস্কার অর্জনকারী ভারতীয়-আমেরিকান অভিষেক বন্দ্যোপাধ্যায় একজন বামপন্থী। কংগ্রেসের প্রস্তাবিত ন্যূনতম আয়ের প্রকল্প ‘ন্যায়’ তারই মস্তিষ্কপ্রসূত। এই ন্যায়কে ভারতীয় ভোটাররা প্রত্যাখ্যান করেছে। তা গ্রহণ করার প্রয়োজন মনে করেনি দেশের মানুষ।

এই মন্তব্যের জন্য গোয়েলের নিন্দা করে প্রিয়াঙ্কা টুইট করেন, দেশের অর্থনীতি ভেঙে যাচ্ছে। আপনাদের কাজ অর্থনীতির উন্নতি করা। কমেডি সার্কাস চালানো নয়।