ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’এর নতুন পোস্টার নিয়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। তার পোস্টারে দেখা যাচ্ছে, তিনি তার ছবির নিচে রবীন্দ্রনাথের ছবি যোগ করেছেন। আর এতেই ক্ষুব্ধ হয়েছে জনতা। জানাচ্ছেন মিশ্র প্রতিক্রিয়া।

ভারতের এক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, অমিত শাহকে সম্মান জানানোর জন্য পশ্চিমবঙ্গের রাস্তার মোড়ে মোড়ে তার রঙ বেরঙ্গের পোস্টার লাগানো হয়েছে। যা লাগিয়েছে বিজেপি দলটি।

এইসব পোস্টারে দেখা যাচ্ছে, অমিত শাহ এর ছবির নিচে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি। আর পোস্টারে বিশ্বকবির থাকা নিয়ে চলছে তুমুল সমালোচনা।

রবীন্দ্রনাথ ভক্তরা বলছেন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি কেন অমিত শাহ এর ছবির নিচে থাকবে? এই ছবি থাকা মানে রবীন্দ্রনাথকে অপমান করার সামিল।

এদিকে তৃণমূল কংগ্রেসও বসে নেই। তারাও সমালোচনা করতে ছাড় দেননি। এক টইট বার্তায় তৃণমূল কংগ্রেস, অমিত শাহ ও পশ্চিমবঙ্গ বিজেপিকে সীমার মধ্যে থাকতে বলে হুশিয়ারি দিয়েছেন। তারা আরও বলন কীভাবে আপনাদের রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমানের সাহস হয়? এটা অত্যন্ত লজ্জার। গুরুদেবের উপরে নিজেকে রাখছেন আপনি (অমিত শাহ)! পশ্চিমবঙ্গের মানুষ এসব ক্ষমা করবে না।

সূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস

0000

আজকের জনপ্রিয়

0000