বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনসহ তিন নেতাকে শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাব এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর ইউএনবি’র।

সহকারী পুলিশ কমিশনার (রমনা জোন) এসএম শামীম জানান, গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে মঙ্গলবার রাতে দায়ের করা মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তবে বাকি দুই নেতার পরিচয় জানা যায়নি।

প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে বেরিয়ে আসার সময় তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।

এর মধ্য দিয়ে গত মঙ্গলবার হাইকোর্টের সামনে বিএনপির একদল নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ছয় নেতাকে গ্রেপ্তার করা হলো। গত বুধ ও বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রসঙ্গত, কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার হাইকোর্টের সামনে বিএনপির একদল নেতাকর্মীদের বিক্ষোভের সময় সংঘর্ষের ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হন। এসময় বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করে বিএনপির কর্মীরা।

এ ঘটনায় মঙ্গলবার রাতে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মতিউর রহমান বাদী হয়ে ২০-২৫ জনের নাম উল্লেখ করে এবং ৪৭৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।