বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ছাত্রীকে গভীর রাতে মোবাইলে ম্যাসেজ পাঠিয়েছেন এক অধ্যাপক। তিনি এতে লিখেছেন, ‘আমার স্ত্রী বাড়িতে নেই। তুমি আস।’

শিক্ষকের এই আচরণে ক্ষুব্ধ ছাত্রী ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে নালিশ করেছেন। তিনি ভিসিকে তাকে পাঠানো শিক্ষকের ওই ম্যাসেজটিও দেখিয়েছেন। যদিও অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে এখনও কোনো ব্যবস্থা নেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সম্প্রতি ভারতের উত্তরখণ্ড রাজ্যের বিখ্যাত জি বি প্যান্ট কৃষি ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে বলে জানা গেছে।

স্থানীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান জানায়, ওই বিশ্ববিদ্যালয়ের এক হোস্টেলে থাকেন অভিযোগকারী ওই ছাত্রী। একদিন মাঝরাতে ওই হোস্টেলের প্রভোস্ট ছাত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ম্যাসেজ পাঠান। এরপর তিনি ছাত্রীকে বাসায় আসার কথা বলে আরো একটি ম্যাসেজ পাঠান। সেখানে লেখা ছিলো,‘আমার স্ত্রী বাড়িতে নাই। রান্না করবে কে? তুমি আস। রান্না করে দিয়ে যাও।’

এ ঘটনার পরদিনই এ নিয়ে ছাত্রী ভিসির কাছে ওই অধ্যাপকের বিরুদ্ধে নালিশ করেন। কিন্তু ১০ দিন পেরিয়ে গেলেও ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেননি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে বিষয়টি জানাজানি হওয়ার পর উত্তরখণ্ডের গভর্নর বেবি রানি মৌরি বিশ্ববিদ্যালয়ের ভিসির প্রতি ঘটনার দ্রুত তদন্ত করে দোষী অধ্যাপকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।