ফুটফুটে শিশুটির নাম রাখা হয়েছে মহারাজ। শিশুটিকে দত্তক নিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডাক্তার, পুলিশ কর্মকর্তাসহ স্কুল শিক্ষকরা আবেদন জানিয়েছেন।

সোমবার (৫ অক্টোবর) উপজেলা শিশু কল্যাণ বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল।

কুড়িয়ে পাওয়া শিশুটি সম্পর্কে কালিগঞ্জ উপজেলা সাংস্কৃতিক পরিষদের সেক্রেটারি সুকুমার দাস বাচ্চু বলেন, নিজেদের অপরাধ ঢাকতে যারা এই নৃশংস ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি দেলোয়ার হোসেন বলেন, এ অমানবিক কর্মকাণ্ডের সঙ্গে যারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিশুটির সুস্বাস্থ্য নিশ্চিত করতে সার্বক্ষণিক তদারকি করে চলেছেন।

এরমধ্যে শিশুটিকে দত্তক নিতে ১০/১২ টি নিঃসন্তান দম্পতি ইতিমধ্যে আহ্বান জানিয়েছেন। তবে শিশুটির স্বার্থ বিবেচনায় নিয়ে শিক্ষক কিংবা সরকারি চাকরিজীবী হলে তাদের আবেদন অগ্রাধিকার হিসেবে দেখা হবে। এজন্য উপজেলা শিশু কল্যাণ বোর্ড সিদ্ধান্ত নেবে বলে জানান নির্বাহী কর্মকর্তা।

রোববার সাতক্ষীরার কা‌লিগ‌ঞ্জে সড়কের পাশ থেকে গাছে ঝোলানো বাজারের ব্যাগ থেকে এক ফুটফুটে নবজাতককে উদ্ধার করা হয়। স্থানীয়রা তাকে সার্জিক্যাল ক্লি‌নি‌কে ভর্তি করে চিকিৎসা দিয়েছে। পরে নবজাতককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

0000

আজকের জনপ্রিয়

0000