কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জি ও বাংলাদেশের অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে নিয়ে বিস্ফোরণ মন্তব্য করেছেন আলোচিত-সমালোচিত ও নির্বাসিত লেখক তসলিমা নাসরিন।

শনিবার দুপুরের পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ মন্তব্য করেন তিনি। সৃজিত-মিথিলার এ বিয়েকে তিনি পুব আর পশ্চিমের মিলন হিসেবে অভিহিত করেছেন।

ফেসবুকে তসলিমা নাসরিন লেখেন, ‘সৃজিতকে জানি তাঁর ছবি দেখে। মিথিলা সম্পর্কে কিছুই জানতাম না। কাল ফেসবুকে দুজনের বিয়ের খবর পড়ার পর মিথিলা কে সে তথ্য গুগল করে পেয়েছি। ব্যাপারটা চমৎকার।

এই প্রেমটা। সৃজিত মিথিলার প্রেম। হিন্দু মুসলমানের প্রেম। শুধু প্রেমই নয়, বিয়েও। পুব আর পশ্চিমের মিলন। এসব যত বেশি ঘটবে, তত উড়বে ধর্ম, ঘুচবে সংস্কার, ছিঁড়বে কাঁটাতার, মরবে বিদ্বেষ।’

তসলিমা নাসরিনের ফেসবুক স্ট্যাটাস

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় সৃজিত-মিথিলা রেজিস্ট্রি করে নতুন জীবনে পদার্পণ করেন। এরপর একটি গণমাধ্যমকে মিথিলা জানিয়েছেন আজ শনিবারই তারা দুইজন সুইজারল্যান্ডে যাবেন।

সেখানে একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডির জন্য ভর্তি হবেন মিথিলা। আর অবসরে হানিমুনটাও সেরে নেবেন দুজন। এক প্রতিবেদনে এমনই জানিয়েছে এক সংবাদ মাধ্যম।

জানা যায়, দক্ষিণ কলকাতার একটি ফ্ল্যাটেই সৃজিত-মিথিলার বিয়ের অনুষ্ঠান হয়। তবে সেই অনুষ্ঠান ছিল সাদামাঠা। কোনও আড়ম্বর ছিল না। ছোটখাটো অনুষ্ঠানের মাধ্যমেই বিয়েটা সারেন সৃজিত ও মিথিলা।

তাঁদের বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ, ইন্দ্রদীপ দাশগুপ্ত, কবি শ্রীজাত সহ সৃজিত মুখোপাধ্যায়ের আরও কিছু ঘনিষ্ঠ বন্ধু-বান্ধব। ছিলেন সৃজিত ও মিথিলার পরিবারের সদস্যরাও।

যদিও মিথিলার সঙ্গে সম্পর্কের কথা আগে কখনও প্রকাশ্যে স্বীকার করেননি সৃজিত। এবিষয়ে সেভাবে কিছু বলতে শোনা যায়নি অভিনেত্রী রাফিয়াৎ রশিদ মিথিলাকেও। তবে শুক্রবার বিয়ের দিন মিথিলার প্রতি তাঁর ভালোবাসার কথা নিজের ইনস্টা হ্যান্ডেলে প্রকাশ্যে স্বীকার করে নিয়েছেন সৃজিত।

এরআগে সদ্য সমাপ্ত বাংলাদেশের ফোক ফেস্টে একসঙ্গে দেখা মিলেছিল সৃজিত-মিথিলাকে। সে সময়ই গুঞ্জন ছিল, বিয়ের প্রস্তাব নিয়ে ঢাকায় এসেছেন সৃজিত।

এ বিষয়ে মিথিলার ভাষ্য ছিল এমন, ‘অনেক আগে থেকে সৃজিতের সঙ্গে আমার পরিচয়। এর আগেও আমাদের দেখা হয়েছে, কথা হয়েছে। আমাদের দুজনের কয়েকজন কমন বন্ধু আছে। ইদানীং কাজের সুবাদে যোগাযোগটা বেশি হয়।’

উল্লেখ্য, মিথিলা-সৃজিতের পরিচয় হয় অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের মাধ্যমে। সেখানে থেকেই বন্ধুত্ব তারপর প্রেম। যদিও এর আগে সৃজিতের সঙ্গে জয়া আহসানের প্রেমের গুঞ্জন ছিল মিডিয়া পাড়ায়।

সৃজিতকে জানি তাঁর ছবি দেখে। মিথিলা সম্পর্কে কিছুই জানতাম না। কাল ফেসবুকে দুজনের বিয়ের খবর পড়ার পর মিথিলা কে সে তথ্য…

Posted by Taslima Nasrin on Friday, December 6, 2019