সাকিব আল হাসান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলাকালীন ইনজুরীতে পড়েন। তাই তিনি ঢাকা টেস্টে খেলতে পারছেন না। এরপর আসন্ন নিউজিল্যান্ড সফরেও তিনি না খেলার ইচ্ছা পোষণ করেছেন। তিনি পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চেয়ে আবেদনও করেছেন।

এ ব্যাপারে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এর সাথে কথা বলা হল তন জানান, সাকিব আল হাসানের স্ত্রী সন্তান সম্ভবা। তাই তিনি তার স্ত্রীর পাশে থাকতে আগামী মাসটি পুরো ছুটি চেয়ে আবেদন করেছেন। তবে এ ব্যাপারে বিসিবি এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

এদিকে বাংলাদেশ দল নিউজিল্যান্ড যাবে আগামী মাসের মাঝামাঝি সময়ে। সেখানে প্রথম প্রথম ওয়ানডে হবে ২০ মার্চ। আর পরের দুই ওয়ানডে হবে যথাক্রমে ২৩ ও ২৬ মার্চ। আর টি টুয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ মার্চ থেকে। সেখানে ৩ টি টি টুয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে।

সাকিব আল হাসান, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেই কুঁচকিতে চোট পেয়েছিলেন। কিন্তু তারপরো তিনি প্রথম টেস্টে অংশ নিয়েছিলেন। কিন্তু গত বৃহস্পতিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ফিল্ডিংয়ের সময় অস্বস্তিবোধ করেন সাকিব। এরপর তিনি মাঠ ছাড়েন। সাকিবের অনুপস্থিতিতে প্রথম টেস্টটি হেরে যায়, বাংলাদেশ দল।