দিনাজপুরে স্বামীকে হত্যার অভিযোগে ডলি খানম নামে ১ স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালতের বিচারক। আজ বুধবার (২৭ নভেম্বর) দুপুর ১২টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ মোঃ আনোয়ারুল হক এই রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ডলি খানম দিনাজপুর সদর উপজেলার চৌঘরিয়া গ্রামের বেলায়েত মোল্লার মেয়ে। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ডলি খানমকে বিচারক ১০ হাজার জরিমানা অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করেন।

নিহত স্বামী হলেন গোপালগঞ্জ জেলার সদর উপজেলার শুকতাইল গ্রামের মৃত ওমর আলীর ছেলে সজ্জাদ আলী।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১১ সালের ৪ নভেম্বর রাত ১০টায় ডলি খানম তার স্বামী সাজ্জাদ আলীকে দিনাজপুর সদর উপজেলার চৌঘরিয়া গ্রামের বাসায় হত্যা করে পালিয়ে যায়। পরে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্ত সম্পন্ন করে। পরদিন ৫ নভেম্বর নিহত সাজ্জাদ আলীর বড় ভাই শরিফুল ইসলাম বাদী হয়ে ডলি খানমের বিরুদ্ধে কোতয়ালী থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ডলি খানম দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ কর্তৃক গ্রেফতার হলে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করেন।

মামলাটি পরিচালনা করেন রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) হাসনে ইমাম নয়ন ও আসামী পক্ষে এ্যাডঃ ইমামুল ইসলাম।