করোনাভাইরাসের কারণে গতবছর মার্চ মাস থেকে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে বন্ধ থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে খুলে দেওয়ার সম্ভাবনা রয়েছে।এ সম্ভাবনা যদি সঠিক হয় তাহলে শিক্ষার্থীদের আংশিক উপস্থিতিতে নিয়মিত ক্লাস নেওয়া হবে বলে জানা যাচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গতকাল (১৭ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন বলেন যে, সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে খুলে দেওয়ার সম্ভাবনা রয়েছে।

এছারাও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সূত্রে জানা গেছে যে চলতি বছরের এসএসসি সমমান ও এইচএসসি সমমান পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে শুরু হবে।

সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে খুলে দেওয়া হলেও সব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে না। প্রথমে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস শুরু করা হবে এবং তাদের সিলেবাস শেষ করার পর অন্যান্য শ্রেণির ক্লাস শুরু করা হবে।

উল্লেখ্য যে বর্তমানে করোনা মহামারির কারণে কওমি মাদ্রাসা ছাড়া দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।১৫ জানুয়ারি গত শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।