দশ জনের দল নিয়েও এস্তোনিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতল জার্মানি। এর মধ্যে দুটি গোলই করেন ইলকাই গিনদোয়ান। আর শেষটি করেন টিমো ভেরনারের।

গতকাল রবিবার রাতে অনুষ্ঠিত ইউরো বাছাইয়ের ‘সি’ গ্রুপের ম্যাচে স্বাগতিক এস্তোনিয়ার মাঠে জার্মানির শুরুটা ভালো হয়নি। কারণ ম্যাচের ১৪ মিনিটে এস্তোনিয়ার ফ্রাঙ্ক লিভাককে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ডিফেন্ডার ইমার ক্যানকে। ফলে ১০ জনের দলে পরিণত হয় জার্মানি। এর পরও মার্কো রয়েসের নেওয়া ফ্রি-কিক ক্রসবারে লেগে না ফিরলে প্রথমার্ধের ৪০ মিনিটে এগিয়ে যেতে পারত জোয়াকিম লো’র শিষ্যরা।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতে ছয় মিনিটের ব্যবধানে দুই গোল আদায় করে নেয় অতিথিরা। ৫১তম মিনিটে কাই হাভার্টসের শট স্তোনিয়ার ডিফেন্ডারে গায়ে লেগে বল চলে যায় জার্মানির গুন্দুগানের পায়ে। তিনিও সুযোগটি মিস না করে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে গোল করে দলকে লিড এনে দেন।

এরপরে ৫৭ মিনিটে দ্বিতীয় গোল পায় জার্মানি। এবারও গোল করেন গুন্দুগান। পেনাল্টি ডি-বক্সের ভেতরে রয়েসের আলতো ব্যাকহিল থেকে বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ম্যানচেস্টার সিটির এই
মিডফিল্ডার।

আর ৭১তম মিনিটে এস্তোনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দলের জয় নিশ্চিত করেন জার্মানির ভেরনা। ডান দিক থেকে গিনদোয়ানের ডি-বক্সে উঁচু করে বাড়ানো বল বুক দিয়ে নামিয়ে একজনকে কাটিয়ে কোনাকনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন লাইপজিগের এই ফরোয়ার্ড।

এ ম্যাচ নিয়ে মোট ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে জার্মানি। তবে সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস।