সিম্ফনি নিয়ে এসেছে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিম্ফনি জেড২০। ফোনটিতে ৩ জিবি র্যাংম, শক্তিশালী ক্যামেরা,ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং বড় ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। দাম ৮ হাজার ৯৯০ টাকা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) তেজগাঁওয়ের সিম্ফনি মোবাইলের প্রধান কার্যালয়ে সিম্ফনি জেড২০ উদ্বোধন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ। এসময় প্রধান বিক্রয় কর্মকর্তা এম. এ হানিফসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেড২০তে রয়েছে অ্যান্ড্রয়েড পাই ৯.০ অপারেটিং সিস্টেম, ৬.২৬ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। সঙ্গে আছে ২.৫ ডিগ্লাস ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। ১৫৬০*৭২০রেজ্যুলেশন এর ডিসপ্লেটির পিপি আই২৬৯। ডিসপ্লেটির শার্পনেস, কালার প্রডাকশন, ভিউইংঅ্যাঙ্গেল, টাচ রেসপন্স ভালো। তাই গেমস খেলা বা মুভি দেখার এক্সপেরিয়েন্স হবে আরোস্বাচ্ছন্দ্যময়।

এতে আছে ১.৬ গিগাহার্জ এর অক্টাকোর প্রসেসর। রয়েছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টার্নাল স্টোরেজ। কার্ডের মাধ্যমে মেমোরি বাড়ানো যাবে।

ডিভাইসটিতে আছে ৩০০০ এমএএইচ এর নন রিমুভেবল লি-পলিমার ব্যাটারি দেয়া হয়েছে।

ডিভাইসটির রিয়ারে আছে দুটি ক্যামেরা সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা সেন্সর এবং অপরটি ২ মেগাপিক্সেলএর ডেপথ সেন্সর। এতে সনির সেন্সর ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা।

ক্যামেরা মোড হিসেবে আছে এইআই, গুগল লেন্স, পোট্রেইট, স্লো-মোশন, ফেস বিউটি, নাইট শট, টাইম ল্যাপস, এইচডি আর, ফিল্টার,বার্স্ট, প্যানোরামা, অডিও নোট, কিউআর কোড।

এই স্মার্টফোনটিতে সেন্সর হিসেবে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, জি-সেন্সর, জিপিএস এবং এজিপিএস।

লাইট ব্লু এবং ডার্ক ব্লুকালারে সিম্ফনির নতুন এই ফ্ল্যাগশিপ ফোনটি পাওয়া যাচ্ছে। উপহার হিসেবে ফোনটির সঙ্গে পাওয়া যাবে স্ক্রিন প্রটেক্টর।