ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ‘জিম্মি উদ্ধার’অভিযানে গিয়ে কর্নেল, মেজরসহ দেশটি’র সেনাবাহিনীর ৫ সদস্য নিহত হয়েছেন। উত্তর কাশ্মীরের হান্দওয়ারা এলাকায় এ অভি’যানে দুই জঙ্গিও নিহত হয় বলে জানা গেছে।

কর্মকর্তাদের বরাত দিয়ে দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কাশ্মীরে’র কুপওয়ারা জেলার হান্দওয়ারার চাঞ্জমুল্লায় ওই ‘এনকাউন্টারে’ দুই ‘সন্ত্রাসী’ নিহত হন।

কর্মকর্তারা আরো দাবি করেন, ‘সন্ত্রাসী’দের’ হাত থেকে ‘বেসামরিক জিম্মিদের উদ্ধার’ অভিযানে একটি দলকে নেতৃত্ব দিচ্ছিলেন ওই সেনা কর্মকর্তারা।

শনিবার সন্ধ্যায় কাশ্মীরের হান্দওয়ারায় বিপুলসংখ্যক জঙ্গির হদিস পায় ভারতীয় বাহিনী। হান্দওয়া’রার একাধিক বাড়িতে ওই জঙ্গিরা আশ্রয় নেয় বলে খবর পাওয়া যায়।

সেনা সূত্রে খবর, নিরাপত্তা বাহিনীর ঘেরাটোপে ছিল জঙ্গিরা। এর পর দুপক্ষে’র মধ্যে সংঘর্ষ শুরু হয়। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারা। ‘পাক সন্ত্রাসবাদীর’ ছোড়া গু’লিতে নিহত হন ৫ সেনা জওয়ান। অন্যদিকে হত্যা করা হয় দুই জঙ্গিকেও।

নিহত নিরাপত্তা বাহিনীর সদস্য সংখ্যা পাঁচজন উল্লেখ করে এএনআই এ’ক টুইটে জানায়, মৃতদের মধ্যে একজন কমান্ডিং অফিসার, একজন ২১ রাষ্ট্রীয় রাই’ফেল, ২ সেনা এবং একজন জম্মু-কাশ্মীরের পুলিশ রয়েছেন।

সূত্র- দ্য হিন্দু