মুফতির চ্যালেঞ্জে ‘বন্দে মাতরম’ গেয়ে লোক হাসালেন বিজিপি নেতা, দেখুন ভিডিও

3 second read
0
0
38

কখনও উচ্চারণ করছেন, পুলকিসতা! কখনও বা সুমিতা! পর মুহূর্তেই আবার ডুমাল সুনামি। সঙ্গে জুড়লেন সুহাসিন, সুমন্ত্র বুলশুমানি! আপাত দৃষ্টিতে এর কোনও মানে নেই! কিন্তু, তিনি খুব সিরিয়াস ভঙ্গিতেই গেয়ে চলেছেন। আসলে তিনি আত্মপ্রত্যয়ের সঙ্গেই গাইবার চেষ্টা করছিলেন ‘বন্দে মাতরম’। কিন্তু, শেষ পর্যন্ত তা হাসিরই খোরাক হয়ে উঠল। উঠল ‘বন্দে মাতরম’কে অবমাননা করার অভিযোগও। তিনি বিজেপি-র মুখপাত্র নবীনকুমার সিংহ।

সম্প্রতি জি সালাম-এর এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন নবীনকুমার সিংহ। অনুষ্ঠানে ছিলেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (এআইএমপিএলবি)-এর সদস্য মুফতি ইজাজ আরশাদ কাসমি। সেখানেই দেশপ্রেম নিয়ে তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন নবীনকুমার এবং কাসমি। তখনই কাসমি বন্দে মাতরম গাইবার জন্য চ্যালেঞ্জ ছুড়ে দেন বিজেপি মুখপাত্রকে। নবীনকুমার বন্দে মাতরম গাইতে শুরু করতেই হাসির রোল ওঠে। একাধিক শব্দ ভুল। সুর ভুল। ওই অনুষ্ঠানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই তা রীতিমতো ভাইরাল।

নরেন্দ্র মোদীর জমানায় বন্দে মাতরম নিয়ে একাধিক ফতোয়া শোনা গিয়েছে। কখনও মাদ্রাজ হাইকোর্ট নির্দেশ দিয়েছে প্রতিটি সরকারি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে বন্দে মাতরম পাঠ করতে হবে। কখনও আবার বন্দে মাতরম পাঠ করতে না চাইলে ভোটাধিকার কেড়ে নেওয়ার হুমকি দিয়েছে শিব সেনা। আর এ বার বন্দে মাতরম গাইতে গিয়ে রীতিমতো হাসির পাত্র হয়ে উঠলেন বিজেপির ওই মুখপাত্র।

মন্তব্য করুন

Comments are closed.