আদরের চুম্বন কাছের মানুষকে কীভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয় জানেন কি ?

5 second read
0
0
7
আপনি আপনার প্রিয় মানুষকে  ঠেলে দিচ্ছেন না তো মৃত্যুর দিকে? 
 
দাবি গবেষকদের চুম্বন ধূমপানের থেকেও বেশি ক্ষতিকর, অবাক হচ্ছেন? কিন্তু এমনটাই দাবি গবেষকদের। আদরের চুম্বন দেকে আনতে পারে ক্যান্সারের মত সাঙ্ঘাতিক মারণ। সম্প্রতি মেইল সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা ধূমপানের থেকেও চুম্বন অধিকতর বিপদজনক। মাথা ও ঘাড়ে ক্যান্সারের ঝুঁকি বাড়াতে উল্লেখযোগ্য ভূমিকা রেয়েছে  এই চুম্বনের।
গবেষকদের মতে, চুম্বনের মাধ্যমে হিউম্যান পাপিললোমা (এইচপিভি) নামে একটি ভাইরাস স্থানান্তরিত হয়। ওরাল সেক্সের মাধ্যমে এই ভয়াবহ ভাইরাস দেহে ছড়িয়ে পড়তে পারে। বিশেষ করে ‘ফ্রেঞ্চ কিসের’ সময়।
প্রতিবেদনে আরও বলা হয়েছে, গলবিলে অর্থাৎ ঘাড় ও গলাতে অবস্থিত পরিপাকনালীর অংশ এইচপিভি আক্রান্তদের সাধারণ মানুষের থেকে ২৫০ বার বেশি ক্যান্সারের ঝুঁকি থাকে। এইচপিভি সাধারণভাবে সার্ভিক্যাল ক্যান্সারের (জরায়ু মুখের ক্যান্সার) সঙ্গে সম্পর্কযুক্ত হলেও এটি নারী-পুরুষ উভয়কে সংক্রমিত করে।
অস্ট্রেলিয়ার মাথা ও ঘাড় বিশেষজ্ঞ ডাক্তার মাহিবান থমাস জানিয়েছেন, সাম্প্রতিক গবেষণায় দেখা গিয়েছে যৌন আকাঙ্ক্ষার পাশাপাশি সাধারণ চুম্বনেও এইচপিভি স্থানান্তরিত হতে পারে। আর ‘ফ্রেঞ্চ কিসিং এর মাধ্যমে সঙ্গীদের মধ্যে এই ভাইরাস ছড়ায় বেশি।
আনলাইনে ২৪ ঘন্টা খবর পড়ুন আমাদের http://www.bdnewsonline.net

মন্তব্য করুন

Comments are closed.