সাপকে ভয় পায় না এমন মানুষ গোটা পৃথিবীতে খুঁজে পাওয়া বেশ দুষ্কর। তবে  অনেকই আছেন যারা সাপকে ভয়ের বদলে তাদের উদ্ধার করে বনে জঙ্গলে ছেড়ে দিয়ে আসেন।

যেমন নির্ঝরা চিত্তি। ফিল্মি কায়দায় সাপ ধরে শোরগোল ফেলে দিয়েছেন। ভারতের কর্ণাটকের নির্ঝরা চিত্তি সাপ উদ্ধারকারী হিসেবে সকলের কাছে পরিচিত।

এক বছর আগের এই সাপ ধরার ভিডিওটি গত শনিবার টুইটারে পোস্ট করা হয়। আর ওই ভিডিওটি ভাইরাল হতেই দেখা গেছে, কর্ণাটকের এক গৃহস্থ বাড়ির আলমারীর নীচ খালি হাতেই বিষধর কোবরা ধরছেন তিনি। তাও আবার কোনওরকম নিরাপত্তাবিধি ছাড়াই। এমনকি যে সময়ে এই ঘটনাটি ঘটেছিল, তখন তিনি একটি বিয়ে বাড়িতে গিয়েছিলেন। ফলে সেইসময় বিয়ে বাড়ির পোশাক পরেই তাঁকে চলে আসতে হয়েছিল।

ভাইরাল ওই ভিডিওটিতে আরও দেখা গেছে, শুধুমাত্র একটি লাঠির সাহায্যে তিনি আলমারীর নীচ থেকে বিষাক্ত সাপটিকে লেজ ধরে টেনে বের করে আনছেন। এছাড়াও সেই সময় ভিডিওটিতে তাঁকে বলতে শোনা গিয়েছিল, ”লেকিন মুঝে শাড়ি কি বাজাহে সে কোহি হ্যান্ডেল করনে কো নাহি রাহা”। তিনি আরও বলেন, তাঁর এই পোশাক তাঁর পক্ষে সাপ ধরা আরও কঠিন করে তুলেছে।

তবে যাই হোক না কেন, শেষপর্যন্ত তিনি যেভাবে ঘরের ভিতর থেকে সাপটি উদ্ধার করে এনেছেন তাতে তাঁর সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন সবাই। তাঁর কাজে বাহবা দিয়েছে নেটিজেনরাও। অনেকই আবার ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে কমেন্ট করে তাঁদের মুগ্ধতার কথা জানিয়েছেন।

0000

অবশ্যই পড়ুন

0000