যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের মতো শহরে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার আগেই মারা যাওয়ার ঘটনা ঘটছে। করোনার লক্ষণ নিয়ে বাড়িতে মারা যাওয়া ব্যক্তিদের মৃতের তালিকায় যোগ করা হলে সংখ্যাটা অনেক বেশি হবে।

করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে নিউইয়র্কে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট এক লাখ ১০ হাজার চারশ ২৫ জন এবং মারা গেছে সাত হাজার নয়শ পাঁচজন। তবে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, শনাক্ত হওয়ার আগেই মৃতদের এই তালিকায় যোগ করা হলে অনেক আগেই সংখ্যাটা ১০ হাজার ছাড়িয়ে যেত।

করোনায় মৃতের সংখ্যা প্রকাশ করা হচ্ছে কেবল ল্যাবরেটরিতে পরীক্ষার পর শনাক্ত হওয়াদের। তবে যারা ল্যাবেই আসতে পারেননি, তাদের সংখ্যাটা সে দেশের অন্য স্থানেও তালিকায় আসছে না।

এদিকে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত হিসেবে মোট শনাক্ত হয়েছে ছয় লাখ ১৩ হাজার আটশ ৮৬ জন। এরই মধ্যে প্রাণহানি ঘটেছে ২৬ হাজার ৪৭ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছে দুই হাজার চারশ সাতজন এবং নতুন আক্রান্তের সংখ্যা ২৬ হাজার নয়শ ৪৫ জন।

দেশটিতে চিকিৎসাধীন রোগীর সংখ্যা পাঁচ লাখ ৪৯ হাজার ১৯ জন এবং তাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ১৩ হাজার চারশ ৮৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরতে পেরেছে ৩৮ হাজার আটশ ২০ জন। জানা গেছে, সে দেশে করোনা পরীক্ষা করা হয়েছে মোট ৩০ লাখ ৬৫ হাজার ১৯ জনের।

সূত্র : ডাব্লিউওয়েটিভি