শরীরের বিভিন্ন অংশে অবাঞ্ছি’ত লোম থাকে যা খুবই বিরক্তিকর। অনেকেই নানা উপায়ে এই লো’ম দূর করে থাকেন। যা খুবই যন্ত্রণাদা’য়ক হয়ে থাকে। অনেক নারীরাই পার্লা’রে ছোটেন এই সমস্যা সমাধানের জন্য।

ঘরে থাকা এই দিনে সমস্যা’র সমাধান খুজছেন নিশ্চয়ই! সুখবর হচ্ছে, পার্লা’রে না গিয়ে বাড়িতেই খুব সহজেই এই অবাঞ্ছি’ত লোম দূর করা যায়। এক্ষেত্রে বাড়িতে ‘বডি সুগারিং’ এর মাধ্য’মে আপনারা শরীরের অবাঞ্ছিত লোম দূর করতে পারেন। প্রাচীন মিশ’রের প্রায় সব নারীই সৌন্দর্য সচেতন ছিলেন। আর সেই সময়ের সৌন্দ’র্য চর্চার কিছু বিষয় এখনো ব্যবহৃত হয়। ‌যার মধ্যে অন্যত’ম লেবু ও চিনি। চলুন তবে জেনে নেয়া যা’ক ঘরোয়া পদ্ধতিতে অবাঞ্ছিত লোম দূর করা উপায়- 

যা যা লাগবে

চিনি দুই কাপ, এক কাপের চার ভাগে’র এক ভাগ লেবুর রস, এক কাপের চার ভাগের এক ভা’গ পানি।

তৈরি ও ব্যবহার পদ্ধতি

সব উপকরণ একটি সস প্যা’নে অল্প তাপে গরম করে নিন। উপকরণ এক’সঙ্গে মিশে গেলে দেখবেন হালকা ব্রাউ’ন রঙ হয়ে আসছে। মিশ্রণ’টি ভালোভাবে মিশে গেলে ঠা’ণ্ডা করে একটি পাত্রে ভরে রাখুন। মিশ্রণটি এমন পাত্রে রাখবে’ন ‌যাতে পরে আবার প্রয়োজনে গর’ম করে নিতে পারেন।

ব্যবহারে’র আগে মিশ্রণটি গরম করে নিন। এরপর মিশ্রণটি অ’ল্প ঠাণ্ডা করে নিয়ে ত্বকে লাগান পাতলা কোনো কাঠি কিংবা প্লাস্টি’কের পাত দিয়ে। মিশ্রণটি লাগানোর পর ৫ থেকে ১০ মিনিট অপে’ক্ষা করুন। তারপর পাতলা সুতি কাপড় দিয়ে ‌যেভা’বে ওয়াক্সিং করেন সেভাবে লোম তুলে ফেলুন। দেখবেন খুব সহ’জেই ব্যথা ছাড়াই অবাঞ্ছিত লোম উঠে এসেছে। 

সূত্র: বোল্ডস্কাই