জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মু’সলিম হওয়ার পর জীবনের ম’র্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমা’র এ জীবন। এই কথা গুলো বলেছেন জা’পানি এক তরুণী যিনি বৌদ্ধ ধ’র্মানুসারী ছিলেন, পরে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেন। জা’পানি ওই তরুণীর নাম নুর আরিসা ম’রিয়ম। বর্তমানে তিনি যু’ক্তরাজ্যে বসবাস করছেন।

তবে শি’শুকাল থেকে বেড়ে উঠেছেন টোকিওতে। ইস’লাম গ্রহণের কারণ হিসেবে তিনি বলেন, টোকিওতে বিশ্ববিদ্যালয়ে আমা’র মেজর বিষয় ছিল মালয়েশিয়ান স্টাডিজ।

এবং এতে একটি লেকচারে একজন হিজাবি মু’সলিম নারীর বিষয় পড়ানো হয়।এসময় আমি ইস’লাম স’ম্পর্কে জানতে পারি এরপর অনেক মু’সলিম’দের সঙ্গে আমি দেখা করি এবং একপর্যায়ে আবিষ্কার করি শান্তির জন্য ধ’র্ম হল ইস’লাম।

আরিসার ইস’লাম ধ’র্ম গ্রহণের বিসয়টি ভালো’ভাবে মেনে নিতে পারেননি তার মা। তবে একপর্যায়ে তিনি তা মেনে নেন।আরিসা বলেন, আমি জানি আমা’র জীবনে এখনও অনেক সমস্যা ও চ্যালেঞ্জ আছে। কিন্তু এসব সমস্যা ও চ্যালেঞ্জ আল্লাহর দেয়া পরীক্ষা।একসময় হতাশায় ছিলাম। ভাবতাম জীবন মানে পড়াশুনা, কাজ, বিয়ে এবং সংসার। কিন্তু মু’সলিম হওয়ার পর জীবনের ম’র্ম বুঝেছি। আল্লাহর এবাদতের জন্য এখন আমা’র এ জীবন।

0000

অবশ্যই পড়ুন

0000