শিশু অপহরণ নতুন কোনও বিষয় নয়। এমন ঘটনা ঘটে না তা নয়। কিন্তু বানর কোনও শিশুকে অপহরণের চেষ্টা করেছে, তা শুনেছেন কখনও? অবাক হচ্ছেন? ভাবছেন এ কিভাবে সম্ভব? আপনার সকল প্রশ্নের উত্তর মিলবে একটি ভাইরাল ভিডিওতে। 

কারণ সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, বানর একটি শিশুকে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। ইন্দোনেশিয়ার এই ঘটনায় নেটদুনিয়া রীতিমতো তোলপাড়।
 
মাত্র ১৫ সেকেন্ডের ওই ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ার হটকেক। ভিডিওর একদম শুরুতে দেখা যায় একটি ছোটদের খেলনা বাইকে চড়ে দ্রুত এগিয়ে আসে বানরটি। কয়েক সেকেন্ডের মধ্যেই দেখা যায় রাস্তার পাশে এক শিশুসহ বেশ কয়েকজন বসে আছে। বানরটি তার কাছে ততক্ষণে প্রায় পৌঁছে গেছে। শিশুর জামা ধরে বেঞ্চ থেকে নামিয়ে আনে সে। এরপর বেশ কিছুটা টানতে টানতে নিয়ে যায় ওই খুদেকে।  বানরের এই রণমূর্তি দেখে আতঙ্কিত হয়ে পড়েন ঘটনাস্থলে থাকা প্রত্যেকেই। সকলেই চিৎকার করতে শুরু করেন। হয়তো সেই চিৎকারের শব্দে শিশুকে ছেড়ে দিয়ে চলে যায় বানরটি। হতভম্ব অবস্থায় মাটি থেকে উঠে হাঁটতে হাঁটতে বেঞ্চের দিকে চলে যায় শিশুটি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়ার পর থেকে এই নিয়ে শুরু হয়ে গেছে হইচই। নেটিজেনদের অনেকেই নানা প্রশ্নও করছেন। বানরটি কোথা থেকে খেলনা গাড়িটি পেল, তা নিয়ে কৌতূহলের শেষ নেই নেটিজেনদের। কেনই বা বানরটি শিশুর উপর এমন অত্যাচার করল, তাও ভাবাচ্ছে নেটিজেনদের। যদিও বানরটি কেন এমন আচরণ করল, সে সম্পর্কিত এখনও কোনও খোঁজ পাওয়া যায়নি।