করোনাভাই’রাসের কারণে বিপর্যস্ত বিশ্ব।  লকডাউ’ন চলছে অনেক দেশে। ​লকডাউ’নের জেরে বেঘো’রে মারা যাচ্ছে প্রেম। তবে ভয় নেই । সম্পর্ক বাঁ’চানোর রয়েছে উপায়।  

একটা সময় নিত্য’দিনই তাঁর সঙ্গে দেখা হতো। প্রতিদিনই যাও’য়া হতো কোনও কফি শপ, শ’পিং মল বা পার্কে। সিনেমা হলে গেলে ক’র্নার সিট পাওয়া জন্য মাল্টিপ্লে’ক্সের পর মাল্টিপ্লে’ক্স ঘুরে বেড়াতেন। কিন্তু সেসব এখন অতী’ত, করোনার অভিশাপে ব’র্তমানে সঙ্ক’টে আপনার লভ লাইফ। কিন্তু কী আ’র করা যাবে, কাছের মানুষ তো না হয় এই পরিস্থি’তে দূরে চলে গিয়েছে। 

কিন্তু ভা’লবাসা তো রয়েছে, সেটাকেই টিকি’য়ে রাখুন তিনটি উপায়ে।

১. বর্ত’মানে এই অবস্থায় সব থেকে বেশি জরুরি আপ’নার সঙ্গী বা সঙ্গিনীর কাছে নি’জের অস্তিত্বটা বোঝানো। আপনি যে প্রতিটা মুহূ’র্তে তার পাশেই আছে, সেটা বোঝা’তে তাঁর সঙ্গে কথা বলুন প্রতি’নিয়ত।

২. যদিও প্রতিনি’য়ত কথা বলাটা একটু চাপের। কারণ বি’ষয়টি একঘেঁয়ে হতে পারে। তাই যদি আপনি পাব’জি বা অন্যকোনও অনলা’ইন গেম খেলেন, তাহলে সেই খেলা’টি আপনার পার্টনা’রকেও বলুন খেলতে। এতে ভালভাবেই টাইম’পাস হয়ে যাবে আপনার ভাল’বাসার মানুষের সঙ্গে।

৩. আপনি যেমন আপ’নার মনের মানুষের কাছে থাকলে তাঁর ছোট ছোট কথা বা পো’শাক নিয়ে প্রশংসা করতেন, সেটাই এখন দূরে থেকেই করুন। অবশ্যই এখন পোশা’ক বা সাজগোজ নিয়ে কথা বলতে পারবেন না। কিন্তু তাঁ’র প্রত্যেকটি কথাই যে আপনি’ মন দিয়ে শুনছে’ন সেটা তাঁকে বোঝান।